ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট বার সভাপতি-সম্পাদকের আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
সুপ্রিম কোর্ট বার সভাপতি-সম্পাদকের আগাম জামিন

ঢাকা: বিচারিক আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরার সময় নাশকতার অভিযোগে করা দুই মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক মাহবুব উদ্দিন খোকন।

রোববার (০৭ জানুয়ারি) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ছয়মাস অথবা মামলার পুলিশ প্রতিবেদন যেটি আগে হয় সে সময় পর্যন্ত তাদের আগাম জামিন দেন।  
 
সমিতির সভাপতি জয়নুল আবেদীন বিএনপির  ভাইস চেয়ারম্যান আর সম্পাদক মাহবুব উদ্দিন খোকন যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

তাদের পক্ষে আদালতে আইনজীবী ছিলেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের সহ সভাপতি মো. অজি উল্লাহ।  

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবীর।
 
পরে মনিরুজ্জামান কবীর বলেন, ৩ ডিসেম্বর বিচারিক আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরার সময় সুপ্রিম কোর্টের মাজার গেট ভেঙে দলটির নেতা-কর্মীরা সুপ্রিম কোর্টের ভেতরে অবস্থান নেন। পরে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষেও লিপ্ত হন।
 
এ ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বাদী হয়ে নাশকতা-সংঘর্ষ ও সরকারি কাজে বাধার দেওয়ার অভিযোগ এনে দু’টি মামলা করেন।  

এ দুই মামলায় তাদের জামিন দেন আদালত। হাইকোর্টের এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে বলেও জানানমনিরুজ্জামান কবীর।  

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৮
ইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।