ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আ’লীগ নেতা রতন হত্যাচেষ্টা মামলার ৩ আসা‌মি রিমান্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
আ’লীগ নেতা রতন হত্যাচেষ্টা মামলার ৩ আসা‌মি রিমান্ডে

সাতক্ষীরা: সাতক্ষীরার দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সখীপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন হত্যাচেষ্টা মামলায় গ্রেফতারকৃত চার আসা‌মির মধ্যে তিনজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ জানুয়া‌রি) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা দেবহাটা থানার পরিদর্শক শরিফুল ইসলাম আদালতে সাতদিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে তিন আসা‌মির দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন বিচারক এমএ জাহিদ। তবে অন্য আসামি কালিগঞ্জের বন্দকাটি গ্রামের নুরুল মোড়লের রিমান্ড মঞ্জুর করেননি আদালত।

রিমান্ড মঞ্জুর হওয়া আসা‌মিরা হলেন- দেবহাটা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, জেলা ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক আব্দুল গফুর ও তালা উপজেলার জালালপুর ইউনিয়ন ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক শিমুল মোড়ল।

মামলার বিবরণে জানা যায়, ২ জানুয়ারি রাতে সখীপুর থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে আওয়ামী লীগ নেতা ও সখীপুর ইউপি চেয়ারম্যান রতনকে গুলি করে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় আহতের মা মিনা বেগম বাদী হয়ে ৮ জানুয়ারি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ ও সখীপুরের সাবেক ইউপি চেয়ারম্যান জামায়াতের পৃষ্ঠপোষক মঈনুদ্দিন ময়নাসহ অজ্ঞাতনামা ছয়জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

পুলিশ পরদিন এজাহারভুক্ত সাদ্দাম হোসেন ও সন্দেহভাজন হিসেবে জেলা ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক আব্দুল গফুর ও তালা উপজেলার জালালপুর ইউনিয়ন ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক শিমুল মোড়লকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায়। একই মামলায় কালিগঞ্জের বন্দকাটি গ্রামের মুক্তিযোদ্ধা আরশাদ আলীর ছেলে নুরুল মোড়লকে ১১ জানুয়ারি গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।    

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।