ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাঁদপুরে মাদক মামলায় এক ব্যক্তির সাত বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
চাঁদপুরে মাদক মামলায় এক ব্যক্তির সাত বছরের কারাদণ্ড

চাঁদপুর: চাঁদপুরে মাদক বহনের অপরাধে মো. রকিবুল ইসলাম (২৭) নামে এক যুবককে সাত বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আসামির উপস্থিতিতে রোববার (২৮ জানুয়ারি) বিকেল ৩টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন।  

রকিবুল ইসলাম জামালপুর জেলার মেলান্দহ থানার রায়ের বাকাই গ্রামের মুন্সি বাড়ির মো. নুরুল ইসলাম মুন্সির ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম থেকে জোনাকি নামে একটি বাস থেকে নেমে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সদরের বাসস্ট্যান্ডে ঘোরাঘুরি করছিলেন রকিবুল। এসময় সন্দেহ হওয়ায় পুলিশ তাকে আটক করে  দেহ তল্লাশি করলে তার কাছে ১২৮০ পিস ইয়াবা ট্যাবলেট পায়। পরে তার বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. হুমায়ুন কবির একই সালের ২ সেপ্টেম্বর তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।  

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আমান উল্লাহ বাংলানিউজকে জানান, আদালত ১২ জন সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ এর টেবিল ১৯ (১) অপরাধ আমলে নিয়ে বিকেলে এ রায় দেন।

সরকার পক্ষের আরো ছিলেন এপিপি মোক্তার হোসেন অভি। আসামি পক্ষে সরকার নিযুক্ত আইনজীবী ছিলেন জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad