ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডাকাতি করতে গিয়ে খুন: একজনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৮
ডাকাতি করতে গিয়ে খুন: একজনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীতে ডাকাতি করতে গিয়ে বখতিয়ার মোহাম্মদ লতিফকে খুনের ঘটনায় দায়ের করা মামলায় খলিল (৩৫) নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। একই সঙ্গে এ ঘটনায় জড়িত অপর ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মমতাজ বেগম এ রায় ঘোষণা করেন।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- আকতার (৩৫), রুস্তম আলী হাওলাদার (৫০), জালাল উদ্দিন (৪৫), হাবিব (৫৫), সবুজ (২৭) এবং মতি (৩৫)।

রায় ঘোষণার পর আসামিদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তারা সবাই ডাকাত দলের সদস্য।

মামলার রায়ের বিবরণ থেকে জানা যায়, ২০১৩ সালের ১৩ সেপ্টেম্বর রাতে রাজধানীর উত্তর যাত্রাবাড়ীতে জাহিদ আল লতিফ ওরফে খোকার বাড়িতে হানা দেয় ডাকাত দল। এ সময় বাদীর ছেলে বখতিয়ার মোহাম্মদ লতিফ বাধা দিলে ডাকাত খলিল তাকে গুলি করে।  

গুলির শব্দ ও বাড়ির লোকজনের চিৎকারে মানষজন ছুটে আসার খবরে পালিয়ে যায় ডাকাতরা। পরে আহত অবস্থায় লতিফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
 
ওই ঘটনায় ভিকটিমের বাবা জাহিদ আল লতিফ যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের করেন।
 
২০১৪ সালের ১৩ এপ্রিল গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইউনুস সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। মামলার বিচার চলাকালে চার্জশিটের ৪২ সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন ট্রাইব্যুনাল।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৮
এমআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।