ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

৫৭ ধারার মামলায় আগাম জামিন পেলেন বগুড়ার সেই কিশোরী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
৫৭ ধারার মামলায় আগাম জামিন পেলেন বগুড়ার সেই কিশোরী

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগ আইসিটি আইনের ৫৭ ধারায় করা মামলায় বগুড়ার শেরপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আদালতে হাজির হয়ে আবেদনের পর সোমবার (০২ এপ্রিল) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ তাকে আট সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাহাঙ্গীর আলম।

ওই কিশোরীর বিরুদ্ধে মামলাটি করেছিলেন বগুড়ার শেরপুর উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রেজাউল করিম বিপ্লব ও শেরপুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি এএসএম শাকিল।

আদেশের পর কায়সার কামাল জানান, গত ২০ মার্চ ফেসবুকের একটি অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে স্ট্যাটাস দেওয়া হয়। ওই স্ট্যাটাসটিতে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়েছে এমন অভিযোগ এনে গত ২৪ মার্চ স্থানীয়রা কিশোরীটির বিরুদ্ধে মামলা করেন। মামলার এফআইআর-এ এই আসামির বয়স ১৬ বছর। সে হিসেবে এখনও সে কিশোরী বা অপ্রাপ্তবয়স্ক।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ০২,২০১৮  
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।