ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত

ঢাকা: সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

সোমবার (১২ নভেম্বর) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ শিমুলের স্ত্রীর আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আব্দুল মতিন খসরু, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

অন্যদিকে আসামি পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ন ও এ এম আমিন উদ্দিন।

পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, হাইকোর্টের জামিনাদেশ স্থগিত করে দুই সপ্তাহের মধ্যে লিভ টু আপিল করতে বলেছেন আপিল বিভাগ। একইসঙ্গে ২৬ নভেম্বর বিষয়টি কার্যতালিকায় আসবে।

গত ০৪ নভেম্বর হাইকোর্ট মিরুকে জামিন দেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে মেয়র মিরুর দুই ভাইয়ের সঙ্গে আওয়ামী লীগের আরেক গ্রুপের সংঘর্ষ হয়। এ ঘটনার খবর সংগ্রহ ও ছবি তুলতে গিয়ে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। পরদিন বগুড়া থেকে ঢাকায় আনার পথে তিনি মারা যান। এ ঘটনায় শিমুলের স্ত্রী বাদী হয়ে মেয়র মিরু ও তার সহোদর মিন্টু এবং উপজেলা আওয়ামী লীগ নেতা নাছিরসহ জ্ঞাত ১৮ এবং অজ্ঞাত আরও প্রায় ২২ জনসহ ৪০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad