ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৩ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৩ জনের মৃত্যুদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় আব্দুল করিম নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে দ্বিতীয় স্ত্রী ও তার পরকীয়া প্রেমিকসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ সুলতানা রাজিয়া এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ভাদুঘর গ্রামের আব্দুল করিমের দ্বিতীয় স্ত্রী সালমা বেগম, সালমার পরকীয়া প্রেমিক একই গ্রামের সজল দেবনাথ ও আলাল মিয়া।

আসামিদের মধ্যে সালমা ছাড়া বাকি দু’জন পলাতক।

একই মামলার অপর আসামি লিটন দেবনাথকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দ্বীন ইসলাম জানান, আব্দুল করিম ছিলেন ব্রাহ্মণবাড়িয়া শহরের জগৎ বাজারের ব্যবসায়ী। ২০১১ সালের ৫ জুন দিনগত রাত ১২টার দিকে সালমাসহ ওই তিনজন গলায় রশি দিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করেন। তার মরদেহ বস্তাবন্দি করে পরদিন বসত ঘরেই রেখে দেওয়া হয়। এরপরের দিন রাতে ভ্যানচালক লিটন দেবনাথের সহযোগিতায় তারা উড়শিউড়া এলাকায় কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশের একটি খালে মরদেহ ফেলে দেন। পরদিন সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে পুলিশ।  
এ ঘটনায় নিহতের প্রথম স্ত্রী শিউলী বেগম বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ সালমাসহ ওই তিনজনকে গ্রেপ্তার করলে তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে সজল দেবনাথ ও আলাল মিয়া জামিন নিয়ে আত্মগোপনে চলে যান। মামলার শুনানি ও নথিপত্র পর্যালোচনা শেষে বুধবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।