ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নোবিপ্রবির সাবেক উপাচার্যের দুর্নীতি মামলা চলবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
নোবিপ্রবির সাবেক উপাচার্যের দুর্নীতি মামলা চলবে

ঢাকা: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবুল খায়েরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে করা মামলা বাতিলে করা আবেদন খারিজ করেছেন হাইকোর্ট।

বুধবার (১৪ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী আসিফ  হাসান,  রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন ( মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

অধ্যাপক ড. আবুল খায়েরের পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

পরে আমিন উদ্দিন মানিক বলেন, মামলা বাতিলের জন্য সাবেক উপাচার্য  অধ্যাপক ড. আবুল খায়েরের আবেদনে জারি করা রুল খারিজ করে স্থগিতাদেশ তুলে দিয়েছেন ও এক বছরের মধ্যে মামলা নিষ্পত্তির জন্য বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন।
 
তিনি জানান, এ মামলা বাতিলে আসামিপক্ষের আবেদনের পর চলতি বছরের ২৪ জানুয়ারি আদালত রুল জারি করেছিলেন।  

মামলার বিবরণী উল্লেখ করে আইনজীবী আমিন উদ্দিন মানিক জানান, দুর্নীতি, স্বজনপ্রীতি ক্ষমতার অপব্যবহার করে বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের পূর্বানুমোদন ছাড়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ এবং প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষা ছাড়াই  অনুমোদিত পদের অতিরিক্ত ৬ জন কর্মকর্তা ও ১০৮ জন কর্মচারী নিয়োগ দেওয়ায় দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. বেনজীর আহমদ ২০০৯ সালের ১৩ জানুয়ারি নোয়াখালী সুধারাম থানায় মামলা (নং-৫) করেন।  

পরে কমিশনের উপ-পরিচালক সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ একই বছরের ১৫ জুন আদালতে অভিযোগপত্র জমা দেন।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
ইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।