ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আইন ও আদালত

‘চিফ হুইপের নির্বাচনে বাধা নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
‘চিফ হুইপের নির্বাচনে বাধা নেই’ জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ

ঢাকা: জাতীয় সংসদের চিফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের পর রোববার (২৫ নভেম্বর) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন।

**চিফ হুইপের ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

আদালতে চিফ হুইপের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, সঙ্গে ছিলেন ব্যারিস্টার তানীয়া আমীর।

পরে তারা জানান, হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে চিফ হুইপের নির্বাচনে অংশ নিতে কোনো বাধা নেই।

এর আগে ২২ নভেম্বর পটুয়াখালীর বাউফল মেয়রের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট বেঞ্চ রুলসহ সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করে আদেশ দেন।
 
পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক হাইকোর্টে রিটটি দায়ের করেন।
 
২২ নভেম্বর আদেশের পরে বাউফল মেয়রের আইনজীবী মাইনুল ইসলাম বাংলানিউজকে জানিয়েছিলেন, আইন অনুসারে তিনবারের বেশি কারো ঋণ পুনঃতফসিল করা যাবে না। কিন্তু এক্ষেত্রে তার ব্যত্যয় ঘটিয়ে নয়বার করা হয়েছে। রিটের পরিপ্রেক্ষিতে আদালত পুনঃতফসিলের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন।
 
ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত হাইকোর্ট স্থগিত করায় আ স ম ফিরোজ নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা এমন প্রশ্নে মাইনুল ইসলাম বলেন, আদালতের আজকের আদেশের ফলে তিনি এখন ঋণখেলাপি। আর আইন মোতাবেক ঋণখেলাপি তো নির্বাচনে অংশ নিতে পারেন না।
 
বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
ইএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।