ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ময়মনসিংহ-১ এ বিএনপি প্রার্থীর নির্বাচন আটকে গেলো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
ময়মনসিংহ-১ এ বিএনপি প্রার্থীর নির্বাচন আটকে গেলো

ঢাকা: ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের বিএনপি’র প্রার্থী আলী আজগরের মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে তার আবেদন খারিজ করে মঙ্গলবার (১১ ডিসেম্বর) এ আদেশ দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

আদালতে আলী আজগরের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ।

ফারমার্স ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী জহুরুল ইসলাম মুকুল।

এ বিষয়ে সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশন আলী আজগরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছিলেন। এরপর ঋণ খেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক। এ রিটের শুনানি নিয়ে গত ৯ ডিসেম্বর (রোববার) তার মনোনয়নপত্র স্থগিত করেন। এর বিরুদ্ধে আলী আজগর আপিল বিভাগে আবেদন করেন। যা মঙ্গলবার খারিজ হয়ে যায়। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না।

আইনজীবী জহুরুল ইসলাম মুকুল বাংলানিউজকে বলেন, যেহেতু আজ আপিল বিভাগে তার আবেদন খারিজ হয়ে গেছে, সেহেতু তিনি আর নির্বাচনে অংশ নিতে পারছেন না।  

আসনটিতে বিএনপি’র প্রার্থী আলী আজগর, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য জুয়েল আরেং ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হুমায়ুন মো. আব্দুল্লাহ আল হাদীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলো নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।