ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঢাকা-২০আসনে বিএনপি প্রার্থী নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
ঢাকা-২০আসনে বিএনপি প্রার্থী নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনে বিএনপির প্রার্থী তমিজ উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি আদালত।
 

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে তমিজ উদ্দিনের আবেদনের পর বুধবার (১২ ডিসেম্বর) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে শুনানির জন্য বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) আপিল বিভাগে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন।
 
এ আদেশের ফলে তমিজ উদ্দিনের নির্বাচনের পথ খুললো বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আদালতে তমিজ উদ্দিনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও রুহুল কুদ্দুস কাজল। রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।
                                                             
এর আগে মঙ্গলবার (১১ ডিসেম্বর) ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী বেনজীর আহমেদের রিট শুনানি নিয়ে আদালত তমিজ উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে রুলসহ আদেশ দেন।

ধামরাই উপজেলা চেয়ারম্যানের পদ থেকে তমিজ উদ্দিনের পদত্যাগপত্র গ্রহণের আগেই তিনি মনোনয়নপত্র জমা দেন। রিটার্নিং কর্মকর্তা ২ ডিসেম্বর তা বাতিল করেন। এর বিরুদ্ধে তিনি আপিল করলে ইসি ৬ ডিসেম্বর আপিল মঞ্জুর করে বৈধ প্রার্থী ঘোষণা করে। পরে এর বিরুদ্ধে রিট করেন বেনজীর আহমেদ।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
ইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।