ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

জামিন পাননি ডেসটিনির এমডি রফিকুল আমীন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
জামিন পাননি ডেসটিনির এমডি রফিকুল আমীন সংগৃহীত ছবি

ঢাকা: অর্থপাচারের দুই মামলায় হাইকোর্টের ভার্চ্যুয়াল আদালতে জামিন পাননি ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন।

বুধবার (২২ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চ্যুয়াল বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি হয়।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রফিকুল আমীনের পক্ষে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু ও এম মাইনুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে একেএম আমিন উদ্দিন মানিক বলেন, আদালত তাকে জামিন না দিয়ে নিয়মিত কোর্ট না খোলা পর্যন্ত আবেদনগুলো স্ট্যান্ডওভার (মুলতুবি) রেখেছেন। তিনি মেডিকেল গ্রাউন্ড ও দীর্ঘ কারাভোগের কারণ দেখিয়ে জামিন আবেদন করেছিলেন।

খুরশীদ আলম খান বলেন, রফিকুল আমীনসহ অনেক আসামি হাসপাতালে আছেন, এ বিষয়ে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। এটি আদালতের নজরে এনে বলেছি করোনার মধ্যে অনেক রোগী হাসপাতালে ভর্তি হতে পারছেন না। কিন্তু তারা আসামি হয়ে কেবিন দখল করে আছেন। এ ব্যাপারে আদালত কারা কর্তৃপক্ষের কাছে জানতে চাইতে পারেন। তখন আদালত বলেন-দুদক এ বিষয়ে আদালতের কাছে আবেদন করতে পারে।

খুরশীদ আলম খান আরও বলেন, এখন দুদকের সঙ্গে এ বিষয়ে পরামর্শ করে পরবর্তী পদক্ষেপ নেব।

২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় অর্থপাচারের অভিযোগে দু’টি মামলা হয়। দুদকের করা এসব মামলায় সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে অর্থ অন্যত্র স্থানান্তরের অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa