ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডিবি পরিচয়ে চাঁদাবাজি: পুলিশ কনস্টেবলসহ ৪ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
ডিবি পরিচয়ে চাঁদাবাজি: পুলিশ কনস্টেবলসহ ৪ জন রিমান্ডে ডিবি পরিচয়ে চাঁদাবাজি: পুলিশ কনস্টেবলসহ ৪ জন রিমান্ডে

ঢাকা: ডিবি পরিচয়ে চাঁদাবাজিসহ কয়েকটি অভিযোগে গ্রেফতার আশুলিয়া থানার পুলিশ কনস্টেবল মমিনুর রহমানসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (২৭ জুলাই) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মনিরুজ্জামান শিকদার রিমান্ডের এ আদেশ দেন।

 

রিমান্ডে যাওয়া অপর তিন আসামি হলেন- আব্দুল হামিদ (৩২), ওয়াহেদ (৪০) ও ওয়াজেদ শেখ (২৩)।

এরআগে, রোববার (২৬ জুলাই) রাত ১০টার দিকে আশুলিয়া জামগড়া এলাকার নিগার প্লাজার নিচতলায় নূর মেডিক্যাল হলের সামনে থেকে তাদের আটক করে র‌্যাব। এরপর তাদের বিরুদ্ধে মাদক, জাল টাকা উদ্ধার, ডাকাতির প্রস্তুতি ও চাঁদাবাজির অভিযোগে চারটি মামলা দায়ের করা হয়। সোমবার তাদের আদালতে হাজির করে এসব মাসলায় সাত দিন করে ২৮ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক চার মামলায় একদিন করে মোট চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।  

ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারউ কবীর বাবুল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

এর আগে, তাদের গ্রেফতারের বিষয়ে র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, পুলিশ কনস্টেবল মমিনুর রহমানের নেতৃত্বে এ চক্রটি চাঁদাবাজি করতো। তাদের কাছ থেকে ওয়াকিটকি, হ্যান্ডকাফ, পুলিশ আইডি কার্ড, পুলিশ লেখা স্টিকার, সিগন্যাল লাইট, মাইক্রোবাস, দেশীয় অস্ত্রশস্ত্র, বিভিন্ন ব্যাংকের ১৬টি এটিএম কার্ড, ১২টি মোবাইল সেট, সাতটি মানিব্যাগ, গাঁজা, ইয়াবা, চাঁদাবাজির নগদ ২৮ হাজার ৮১৫ টাকা জব্দ করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, চার-পাঁচ বছর ধরে আশুলিয়া, সাভার, টঙ্গী, চন্দ্রা, বাইপাইল এলাকায় সাধারণ মানুষদের হুমকি এবং গ্রেফতারের ভয় দেখিয়ে চাঁদাবাজি করতেন তারা।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
কেআই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad