ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কুড়িগ্রামে গৃহবধূ হত্যা মামলায় আসামির মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
কুড়িগ্রামে গৃহবধূ হত্যা মামলায় আসামির মৃত্যুদণ্ড আসামি আব্দুস সাত্তার।

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় লাইলী বেগম (৪৫) নামে এক গৃহবধূকে হত্যা মামলায় আব্দুস সাত্তার নামে এক আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে আসামি আব্দুস সাত্তারকে দোষী সাব্যস্ত করে এ আদেশ দেন কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান।

এ মামলায় আদালত অপর ৬ জন আসামিকে অব্যাহতি দিয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. আমির আলী।
 
মামলার বিবরণে জানা যায়, উপজেলার যাদুরচর ইউনিয়নের বাইশমারী গ্রামে ক্রয় সূত্রে ৫৮ শতক জমি ১৮ বছর ধরে ভোগ করে আসছিলেন ওই গ্রামের সামছুল হক (৫৫)।  

২০১০ সালের ৮ নভেম্বর প্রতিবেশী আব্দুস ছালাম (৬০) জমির মালিকানা দাবি করে লোকজন সহকারে পাকা ধান কেটে নিয়ে যায়। এ সময় ওই জমি থেকে শ্যালোমেশিন তুলে আনতে গেলে সামছুল হকের স্ত্রী লাইলী বেগম বাঁধা দেন। এসময় আসামি আব্দুস সাত্তার শাবল দিয়ে তার মাথায় আঘাত করেন। এতে লাইলী গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা লাইলীকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত লাইলীর স্বামী সামছুল হক বাদী হয়ে থানায় ১৪ জনের নামোল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর আদালত আসামি আব্দুস সাত্তারকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডাদেশ এবং অপর ছয় আসামিকে অব্যাহতির আদেশ দেন।
 
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন বাংলানিউজকে জানান, আমরা রাষ্ট্রপক্ষ এই রায়ে সন্তষ্ট। এই রায় সমাজের জন্য অনেক কার্যকরী হবে। অপরাধীরা এ ধরনের ঘৃণ্য অপরাধ থেকে বিরত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।