ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

‘নিহত’ ব্যক্তির জীবিত ফেরা, হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
‘নিহত’ ব্যক্তির জীবিত ফেরা, হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ হাইকোর্ট, ফাইল ফটো্

ঢাকা: চট্টগ্রামে ‘নিহত’ ব্যক্তি ফেরত আসার ঘটনায় ওই ব্যক্তিসহ মামলার তদন্ত কর্মকর্তা এবং দুই আসামিকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ওই মামলার এক আসামির জামিন শুনানিকালে এ বিষয়টি নজরে আসার পর মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ২২ অক্টোবর মামলার নথিসহ ‘নিহত’ ব্যক্তি দিলীপ রায়কে সঙ্গে নিয়ে তদন্ত কর্মকর্তা চট্টগ্রামের হালিশহর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল্লাহ হাইকোর্টে হাজির হবেন। ওই মামলায় কারাবন্দি আসামি জীবন চক্রবর্তী ও দূর্জয় আচার্যকে ওইদিন হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

কারাবন্দি আসামি দূর্জয় আচার্যের পক্ষে আইনজীবী ছিলেন জাহিদুল আলম চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

আইনজীবীরা জানান, অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধারের ঘটনায় গত বছরের ২৩ এপ্রিল পুলিশ বাদী হয়ে হালিশহর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় ২৫ এপ্রিল জীবন চক্রবর্তী ও দূর্জয় আচার্যকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে জীবন চক্রবর্তী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গাঁজা খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে দিলীপ রায় নামে এক ব্যক্তিকে হত্যা করেছে বলে জবানবন্দিতে জানান জীবন চক্রবর্তী।

কিন্তু এর কিছুদিন পর দিলীপ রায়কে জীবিত অবস্থায় আদালতের সামনে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর ম্যাজিস্ট্রেট দিলীপকে নিজ জিম্মায় ছেড়ে দেন এবং পুলিশকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেন। পরে দূর্জয় চক্রবর্তী হাইকোর্টে জামিনের আবেদন করেন।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
ইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।