ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলায় খালাস পেলেন সাবেক অনুষ্ঠান ব্যবস্থাপক আসলাম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
ধর্ষণ মামলায় খালাস পেলেন সাবেক অনুষ্ঠান ব্যবস্থাপক আসলাম

ঢাকা: নাট্যশিল্পীকে ধর্ষণের অভিযোগে করা মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় একটি বেসরকারি টেলিভিশনের সাবেক অনুষ্ঠান ব্যবস্থাপক আসলাম শিকদারকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার (১৪ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন্নাহার এ রায় দেন।

মামলায় বলা হয়, একটি বেসরকারি টেলিভিশনে কর্মরত থাকা অবস্থায় আসলাম শিকদারের সঙ্গে পরিচয় হয় অভিযোগকারীর। পরিচয়ের একপর্যায়ে তাকে প্রেম ও বিয়ের প্রস্তাব দেন।  

এছাড়া তাকে প্রতিষ্ঠিত করতে সহযোগিতা করার কথা বলে প্রশিক্ষণের জন্য বাদীনিকে নিজের বাসায় যেতে বলেন। তবে সব সময় তার বাসায় যাওয়ার সুযোগ হয়নি।  পরে ২০১৮ সালের ২৬ আগস্ট ওই নারী প্রথমবারের মতো আসামির সঙ্গে তার অফিসে যান। সেখানেই তাকে ধর্ষণ করা হয়।   

ভুক্তভোগী নারী আইনের আশ্রয় নিতে চাইলে আসামি তাকে বিয়ের আশ্বাস দেন। এভাবে প্রায়ই তাকে একই প্রতিশ্রুতিতে ধর্ষণ করেন আসামি। সবশেষ ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর হাতিরঝিল থানায় আসলাম শিকদারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেন ওই নাট্যশিল্পী।

গত বছরের ৬ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। ১৩ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক তার খালাসের রায় দেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।