ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

খাগড়াছড়িতে হত্যার ঘটনায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
খাগড়াছড়িতে হত্যার ঘটনায় একজনের যাবজ্জীবন

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় জড়িত আসামি মো. এনামুল হক (৪২) ওরফে সাইফুরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এই রায় দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। ঘটনার ৬ বছর পর আদালত এই রায় দেন।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, ২০১৪ সালের ২৭ অক্টোবর ব্যবহৃত মেটরসাইকেল কিনে দেওয়ার কথা বলে খাগড়াছড়ির গুইমারা থেকে আনোয়ার হোসেনকে চট্টগ্রামের বারৈয়ারহাটে নিয়ে যায় আসামি এনামুল হক। পরে আনোয়ারের কাছে থাকা ১ লাখ ১০ হাজার টাকা লুট করে তাকে হত্যা করে।

ঘটনার একদিন পর সীতাকুণ্ড থানার বদরকালির এলাকার স্থানীয় এক ডোবা থেকে ভিকটিমের মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের ভাই মোশারফ হোসেন বাদী হয়ে এনামুল হককে আসামি করে গুইমারা থানায় মামলা করে।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর চার্জশিট দেওয়ার পর রাষ্ট্রপক্ষ ১০ জনের সাক্ষী গ্রহণ করে। আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa