ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শর্ত মানলে ৬ মাসের কারাভোগ বাড়িতেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
শর্ত মানলে ৬ মাসের কারাভোগ বাড়িতেই

সাতক্ষীরা: সাতক্ষীরায় মাদক মামলায় ইমাম হোসেন নামে এক ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে কারাগারে নয়, চারটি শর্তে তিনি নিজ বাড়িতে থেকেই ভোগ করবেন সাজা।

আর শর্ত পূরণে ব্যর্থ হলে তাকে যেতে হবে কারাগারে।

সোমবার (২১ ডিসেম্বর) সাতক্ষীরার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (২য় আদালত) ইয়াসমিন নাহার তাকে শর্ত সাপেক্ষে বাড়িতে থেকে সাজা ভোগ করার এ রায় দেন।  
এসময় আসামি ইমাম হোসেন আদালতে উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১৮ সালে এক কেজি গাঁজাসহ সাতক্ষীরা সদর উপজেলার ভাদড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে ইমাম হোসেন পুলিশের হাতে গ্রেফতার হন। এ মামলায় পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক তাকে ছয় মাসের কারাদণ্ড দেন। তবে, চারটি শর্ত মানলে তিনি কারাগারে না থেকে বাড়িতে থাকতে পারবেন বলে রায়ে উল্লেখ করা হয়। শর্তগুলো হলো- প্রতি সপ্তাহে ১০টি করে গাছের চারা রোপণ, এলাকায় মাদকবিরোধী প্রচারাভিযান চালানো, বাবা-মায়ের সেবা করা এবং মাদকসেবন না করা। প্রবেশন আইনের মাধ্যমে এ বিষয়টি ছয় মাস পর নিষ্পত্তি করা হবে।

এ মামলায় অংশ নেওয়া আইনজীবী অ্যাডভোকেট সাইফুল্লাহ বলেন, আদালত একটি যুগান্তকারী রায়ে সাজাপ্রাপ্ত আসামিকে চারটি শর্তে বাড়িতে থাকার সুযোগ করে দিয়েছেন।

অপরদিকে সাজাপ্রাপ্ত আসামি ইমাম হোসেন জানান, তিনি এ রায়ে অত্যন্ত খুশি। তিনি আদালতের শর্ত মেনে চলবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।