ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

যৌতুক মামলায় সঙ্গীত পরিচালক ইমনের বিরুদ্ধে অভিযোগপত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
যৌতুক মামলায় সঙ্গীত পরিচালক ইমনের বিরুদ্ধে অভিযোগপত্র

ঢাকা: স্ত্রীর দায়ের করা যৌতুকের জন্য নির্যাতন মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীত পরিচালক শওকত আলী ইমনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

গত ২৬ নভেম্বর এই অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পুলিশ পরিদর্শক তাহমিনা আক্তার।

গত ১৫ ডিসেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি অভিযোগপত্রে ‘দেখিলাম’ লিখে স্বাক্ষর করেন। একইসঙ্গে মামলাটি বিচারের জন্য ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এ বদলির আদেশ দেন।

সিএমএম আদালতে রমনা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শরীফুল ইসলাম এ তথ্য জানান।

অভিযোগপত্রে বলা হয়, শওকত আলী ইমন তার স্ত্রী রিদিতা রেজার কাছে যৌতুক হিসেবে ১০ লাখ টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে ইমন তাকে মারধর করে বাসা থেকে বের করে দেন।  

গত বছর ২০ সেপ্টেম্বর শওকত আলী ইমনের স্ত্রী রিদিতা রেজা বাদী হয়ে রমনা থানায় মামলাটি দায়ের করেন। ২৫ সেপ্টেম্বর রাতে ইস্কাটনের বাসা থেকে ইমনকে গ্রেফতার করে রমনা থানা পুলিশ। পরদিন তাকে কারাগারে পাঠানো হয়। পাঁচদিন কারাভোগের পর জামিনে মুক্তি পান শওকত আলী ইমন। বর্তমানে তিনি জামিনে আছেন।

গত বছর ২৭ ফেব্রুয়ারি একটি বেসরকারি টিভি চ্যানেলের সংবাদ পাঠিকা রিদিতা রেজাকে বিয়ে করেন শওকত আলী ইমন। এটি তার তৃতীয় বিয়ে। প্রথম স্ত্রী অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর সঙ্গে বিচ্ছেদ হয়। এরপর ২০১২ সালের ৬ ডিসেম্বর তিথি কবির নামে এক নৃত্যশিল্পীকে বিয়ে করেন তিনি।  

তিথির সঙ্গেও তার বিচ্ছেদ হয়ে যায়। বিচ্ছেদের পর আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে সাবেক স্ত্রী তিথি রমনা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায়ও ২০১৪ সালের আগস্ট মাসে গ্রেফতার হয়ে শওকত আলী ইমন কারাগারে ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।