ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

মা-ছেলে হত্যা: আসামি করিমের যুক্তিতর্ক ৭ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
মা-ছেলে হত্যা: আসামি করিমের যুক্তিতর্ক ৭ জানুয়ারি

ঢাকা: রাজধানীর কাকরাইলে মা ও ছেলে হত্যা মামলায় আসামি আব্দুল করিমের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের দিন পিছিয়েছে।

রোববার (০৩ জানুয়ারি) তার আইনজীবী আরিফুর রহমান রঞ্জু অসুস্থ থাকায় আসামিপক্ষ সময় আবেদন করে।

সেই আবেদন মঞ্জুর করে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম আগামী ৭ জানুয়ারি যুক্তিতর্ক উপস্থাপনের নতুন দিন ধার্য করেন।

গত ৯ ডিসেম্বর আসামি শারমিন আক্তার মুক্তা ও তার ভাই আল-আমিন ওরফে জনির পক্ষে একই আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন করে তাদের খালাস দাবি করেন। এরপর আসামি আব্দুল করিমের পক্ষে তার আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন।

এর আগে রাষ্ট্রপক্ষ যুক্তিতর্কে তিন আসামির সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড দাবি করেন।

ঘটনার বিবরণী থেকে জানা যায়, ২০১৭ সালের ১ নভেম্বর কাকরাইলের পাইওনিয়র গলির ৭৯/১ নম্বর বাসার গৃহকর্তা আবদুল করিমের প্রথম স্ত্রী শামসুন্নাহার করিম (৪৬) ও তার ছেলে শাওনকে (১৯) হত্যা করে দুর্বৃত্তরা।  ঘটনার পরদিন রাতে নিহত শামসুন্নাহারের ভাই আশরাফ আলী বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেন।  মামলায় আব্দুল করিম, করিমের দ্বিতীয় স্ত্রী শারমিন মুক্তা, মুক্তার ভাই জনিসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।

জিজ্ঞাসাবাদের পর আটক শামসুন্নাহার করিমের স্বামী আবদুল করিম ও করিমের দ্বিতীয় স্ত্রী মডেল শারমিন মুক্তাকে গ্রেফতার দেখানো হয়। এরপর ৩ নভেম্বর দিবাগত রাত ৩টায় গোপালগঞ্জ থেকে মামলার মূল আসামি জনিকে গ্রেপ্তার করে র‌্যাব-৩। ৫ নভেম্বর জনির ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড চলাকালে ৮ নভেম্বর জনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আব্দুল করিমের দ্বিতীয় স্ত্রী শারমিন আক্তার মুক্তাও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০১৮ সালের ১৬ জুলাই ওই তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক (নিরস্ত্র) মো. আলী হোসেন। চলতি বছর ৩১ জানুয়ারি তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। গত ১ নভেম্বর মামলাটির সাক্ষ্যগ্রহণ শেষ হয়। রাষ্ট্রপক্ষে মোট ২২ সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।