ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

জামিন চেয়ে আপিল করেছেন সাবেক কাউন্সিলর রাজীব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২১
জামিন চেয়ে আপিল করেছেন সাবেক কাউন্সিলর রাজীব ...

ঢাকা: নিম্ন আদালেতে জামিন খারিজের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব হাইকোর্টে আপিল করেছেন।

তার জামিন চেয়ে করা এ আপিল শুনানির জন্য বুধবার (০৬ জানুয়ারি) গ্রহণ করেছেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একে এম আমিন উদ্দিন মানিক।

পরে আমিন উদ্দিন মানিক জানান, ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি তারেকুজ্জামান রাজীবের বিরুদ্ধে চাঁদাবাজি, প্রতারণা, অবৈধ অস্ত্র, মাদক ব্যবসাসহ সংঘবদ্ধ অপরাধের মাধ্যমে ১৮ কোটি ৪০ লাখ ২৭ হাজার ১৯২ টাকা অর্থ আত্মসাতের অভিযোগ এনে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করে সিআইডি। সেই মামলায় একই বছরের ২৬ জুলাই তার জামিন আবেদন খারিজ করে দেন মহানগর দায়রা জজ আদালত। ওই খারিজাদেশের বিরুদ্ধে আপিল করে হাইকোর্টে জামিন চান রাজীব। আজ শুনানি শেষে আদালত আপিলটি শুনানির জন্য গ্রহণ করেছেন। এখন আপিল প্রস্তুত হলে এর ওপর শুনানি হবে।  

শুদ্ধি অভিযানের সময় ২০১৯ সালের ১৯ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘সুলতান’ খ্যাত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

তার বিরুদ্ধে এটা ছাড়া বিভিন্ন মামলা রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২১
ইএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।