ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মেয়র তাপসের নামে ভুয়া আইডি খুলে প্রতারণা, দু’জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
মেয়র তাপসের নামে ভুয়া আইডি খুলে প্রতারণা, দু’জন কারাগারে

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার মামলায় দু’জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

কারাগারে যাওয়া দু’জন হলেন- মো. জাকারিয়া ও একরামুল হক ওরফে রাজু।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক দাউদ হোসেন দুই আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার বিষয়ে মেয়রের এপিএস মনিরুল ইসলামের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১ জানুয়ারি শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।  

গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েববেজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম এ মামলা তদন্ত করে। পরে এ দু’জনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে স্মার্টফোন ও টাকা লেনদেনে ব্যবহৃত বিকাশ অ্যাকাউন্ট জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
কেআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।