ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

পি কে হালদারের বান্ধবী অবন্তিকা ৩ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
পি কে হালদারের বান্ধবী অবন্তিকা ৩ দিনের রিমান্ডে

ঢাকা: এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।  

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ রিমান্ডের এ আদেশ দেন।

 

এর আগে বুধবার (১৩ জানুয়ারি) ধানমন্ডি এলাকা থেকে পিকে হালদারের বান্ধবী অবন্তিকাকে গ্রেফতার করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক সালাউদ্দিন।

বিকেলে তাকে আদালতে হাজির করে তিনদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পি কে হালদারের বিরুদ্ধে অভিযোগ হলো তিনি রিলায়েন্স ফাইন্যান্সের এমডি থাকা অবস্থায় তার আত্মীয়-স্বজনকে আরও বেশ কয়েকটি লিজিং কোম্পানির ইন্ডিপেন্ডেন্ট পরিচালক বানান এবং একক কর্তৃত্বে পিপলস লিজিংসহ বেশ কয়েকটি লিজিং কোম্পানির টাকা বিভিন্ন কৌশলে বের করে আত্মসাৎ করেন।

অভিযোগে আরও বলা হয়, পিপলস লিজিংয়ে আমানতকারীদের প্রায় তিন হাজার কোটি টাকা বিভিন্ন কৌশলে আত্মসাৎ করেন এবং এই কোম্পানিকে পথে বসিয়েছেন পি কে হালদার।

তিনি এসব কোম্পানির স্থাবর সম্পদ বিক্রি করে দেন এবং আমানতকারীদের শেয়ার পোর্টফোলিও থেকে শেয়ার বিক্রি করে সমুদয় টাকা আত্মসাৎ করেন।

***পি কে হালদারের বান্ধবী অবন্তিকা গ্রেফতার
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।