ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নকল কয়েল কারখানায় অভিযান: সোয়া ১ লাখ টাকা জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
নকল কয়েল কারখানায় অভিযান: সোয়া ১ লাখ টাকা জরিমানা 

রংপুর: রংপুরে অনুমোদনহীন ও নকল কয়েল তৈরির দু’টি কারখানায় অভিযান চালিয়ে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করে সঙ্গে সঙ্গে সেই টাকা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে নগরের হারাগাছ এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

পরে কারখানা দু’টি বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৩ ও বিএসটিআই সহযোগিতা করে।  

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, সোমবার বিকেলে  র‌্যাব-১৩ ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সহযোগিতায় রংপুরের হারাগাছ এলাকায় অবস্থিত নিশাত কয়েল ফ্যাক্টরি ও কাজল কয়েল ফ্যাক্টরিতে এ অভিযান পরিচালিত হয়। নিশাত কয়েল ফ্যাক্টরি কর্তৃপক্ষকে ৪০ হাজার টাকা ও কাজল কয়েল ফ্যাক্টরি কর্তৃপক্ষকে ৮০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।  

তিনি আরও বলেন, এসব কয়েল মানবদেহের জন্য ক্ষতিকর। পাশাপাশি এ দু’টি কারখানা ও কয়েলের কোন ধরনের নিবন্ধন ও অনুমোদন নেই। কারখানা দু’টি বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।