ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলায় ৩ আসামির ১৫ বছর করে কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
মাদক মামলায় ৩ আসামির ১৫ বছর করে কারাদণ্ড

ঢাকা: রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে ৪১ হাজার পিস ইয়াবাসহ আটক তিন আসামিকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৪ জানুয়ারি) বিকেলে ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডের পাশাপাশি তিন আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৫ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন— সেলিম হাওলাদার, হেলাল উদ্দিন এবং ইকবাল।

রায় ঘোষণার সময় সেলিম হাওলাদার এবং হেলাল উদ্দিনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়। দণ্ডপ্রাপ্ত অপর আসামি ইকবাল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

২০১৮ সালের ৫ এপ্রিল রাজধানীর ভাটারা থানাধীন বারিধারা নতুন বাজার এলাকায় অভিযান চালিয়ে মাইক্রোবাসের তেলের অব্যবহৃত ট্যাংকের ভেতর থেকে ৪১ হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব-১।

এ ঘটনায় পরদিন র‌্যাব-১ এর নায়েব সুবেদার মাহবুবুর রহমান ভাটারা থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ভাটারা থানার এসআই লাল মিয়া ওই বছরের ২৪ জুন তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৯ সালের ২২ অক্টোবর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত রাষ্ট্রপক্ষে ১২ সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।