ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জাপার এমপি জিন্নাহর হাইকোর্টে আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
জাপার এমপি জিন্নাহর হাইকোর্টে আগাম জামিন ...

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে জাতীয় পার্টির সংসদ সদস্য মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে দুদকের মামলায় ৩ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মো. সিরাজুল ইসলাম ও মুন্সী মনিরুজ্জামান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে গত ২ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা দায়ের করা হয়।

কমিশনের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি করেন। দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে ২০১৯ সালে ১৬ সেপ্টেম্বর সম্পদ বিবরণী দাখিল করতে নোটিশ পাঠায় দুদক।

দুদক পরিচালক প্রণব কুমার বলেন, মো. শরিফুল ইসলাম জিন্নাহর দাখিল করা সম্পদ বিবরণী নিয়ে তদন্তে নামে দুদক। দীর্ঘ তদন্ত ও সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে দুদকের অনুসন্ধানে তার সম্পদের তথ্য গোপনের বিষয়টি বের হয়ে আসে। তাই সম্পদের তথ্য গোপন করার অভিযোগে তার বিরুদ্ধে মামলাটি করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
ইএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।