ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বিআইএফসির সাবেক এমডি ও ভিপিকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
বিআইএফসির সাবেক এমডি ও ভিপিকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স করপোরেশন লিমিটেড (বিআইএফসি) থেকে দু’টি প্রতিষ্ঠানের মাধ্যমে প্রায় ৪৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগের দুই মামলার দুই আসামিকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

দুই আসামি হলেন, বিআইএফসির সাবেক ব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান ও সাবেক ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব বিজনেস সৈয়দ ফাখরি ফয়সল।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ তাদের দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।  

আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মো. আলমগীর হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক।  

পরে আমিন উদ্দিন মানিক জানান, দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এর উপ-পরিচালক এসএম সাহিদুর রহমান ২০১৯ সালের ৮ আগস্ট মামলা দু’টি দায়ের করেন।

মামলায় বিআইএফসির সাবেক চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানসহ ১১ জনকে আসামি করা হয়েছে।

এই দুই মামলায় দুই আসামির জামিন আবেদনের শুনানি শেষে তাদের দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন বলে জানান একেএম আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।