ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টায় ৮ জনের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টায় ৮ জনের সাজা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সাবেক ছাত্রলীগ নেতা মাহাবুবকে হত্যার চেষ্টা মামলায় আট আসামিকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজ এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন আশুগঞ্জ উপজেলার খাড়াসার গ্রামের কাঞ্চন মিয়ার ছেলে রুস্তম আলী ও এলাই মিয়ার ছেলে জাকির হোসেন ইকবালকে চার বছর করে কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে, কাদির মিয়ার ছেলে সালাউদ্দিন অনিককে দুই বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে, কাঞ্চন মিয়ার আরও তিন ছেলে জহির মিয়া, হাসান মিয়া, সোহেল মিয়া ও মৃত কিতাব আলীর ছেলে কাইয়ুম ও ধন মিয়ার ছেলে রুমান মিয়াকে এক বছর করে কারাদণ্ড ও ৫০০ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামিদের মধ্যে জাকির হোসেন ইকবাল পলাতক।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৭ জানুয়ারি রাত ৮টার দিকে হত্যার উদ্দেশে রাম দা’ ও চাইনিজ কুড়াল দিয়ে হামলা চালান খাড়াসার গ্রামের কাঞ্চন রাজাকারের চার ছেলে ও তাদের লোকজন। তারা রাম দা’ ও চাইনিজ কুড়াল দিয়ে মাহাবুব আলমের ওপর আক্রমণ করে তাকে গুরুতর আহত করেন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মাহাবুব আলম আশুগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী শরীফ হোসেন বলেন, আমরা এ রায়ে সন্তুষ্ট। এর মাধ্যমে ন্যায় বিচার পেল বাদীপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।