ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

গাইবান্ধায় ইয়াবা বিক্রির দায়ে যুবকের ৫ বছরের কারাদণ্ড  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
গাইবান্ধায় ইয়াবা বিক্রির দায়ে যুবকের ৫ বছরের কারাদণ্ড
 

গাইবান্ধা: গাইবান্ধায় ইয়াবা ট্যাবলেট বিক্রির দায়ে মোশারফ হোসেন (৩৩) নামে এক যুবককে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

 

এছাড়া সম্পৃক্ততা না থাকায় এ মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।
 
মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে গাইবান্ধার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। এসময় আদালতে খালাস পাওয়া দুই আসামি উপস্থিত থাকলেও দণ্ডপ্রাপ্ত মোশারফ হোসেন পলাতক।
 
দণ্ডপ্রাপ্ত মোশারফ হোসেন ওরফে আলম মিয়া গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার মুরালীপুর গ্রামের ইয়াছীন আলী মণ্ডলের ছেলে। খালাস পাওয়া দুই আসামি হলেন-একই গ্রামের কসাই রানা (৩৮) ও আব্দুল হাই (৪০)।  
 
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফারুক আহম্মেদ প্রিন্স বাংলানিউজকে জানান, ইয়াবা ট্যাবলেট বিক্রির অভিযোগে ২০২০ সালের ২৩ জুলাই সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের বুড়িরঘর এলাকা থেকে মোশারফ হোসেনকে আটক করে পুলিশ। ওই সময় তার কাছ থেকে ১২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে মোশারফসহ ইয়াবা বিক্রির সঙ্গে জড়িত রানা ও আব্দুল হাইসহ তিনজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদর থানায় মামলা করে পুলিশ। তদন্ত শেষে ওই বছরেই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেন আদালত।

তিনি আরও জানান, মামলা চলাকালে জামিন নিয়ে কারাগার থেকে বের হয় মোশারফ আত্মগোপন করেছেন।  

আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। গ্রেফতার কিংবা আত্মসমর্পণের দিন থেকে তার সাজা কার্যাকর হবে।
বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।