ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

তৈমুর আলম খন্দকারের দুর্নীতি মামলা বাতিলের রায় বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
তৈমুর আলম খন্দকারের দুর্নীতি মামলা বাতিলের রায় বহাল

ঢাকা: সিএনজিচালিত ফোর স্ট্রোক বেবিটেক্সি বিতরণে অনিয়মের অভিযোগের মামলায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের বিরুদ্ধে করা মামলা বাতিল করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদকের করা আবেদন বৃহস্পতিবার (১১ মার্চ) খারিজ করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ।

ফলে মামলাটি বাতিল করে হাইকোর্টের দেওয়া রায় বহাল থাকলো বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। তৈমুর আলম খন্দকারের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন।

ক্ষতিগ্রস্ত ৩৭ হাজার বেবিটেক্সি চালকের মধ্যে দুইশ ফোর স্ট্রোক অটোরিকশা বিতরণ করা হয়। এ বিতরণে অনিয়মের মাধ্যমে রাষ্ট্রের এক কোটি টাকা ক্ষতি করার অভিযোগে ২০০৭ সালের ১৯ আগস্ট পল্টন থানায় মামলা করেন ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. হানিফ খোকন।

মামলায় তৎকালীন যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, বিআরটিসির চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ৯ জনকে আসামি করা হয়। এ মামলায় তদন্ত শেষে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ চারজনের বিরুদ্ধে ২০০৮ সালের ১১ মে অভিযোগপত্র দেয় দুদক। আর নাজমুল হুদাসহ পাঁচজনকে অব্যাহতি দেওয়া হয়।

এরপর ঢাকার বিশেষ জজ আদালত ২০০৮ সালের ১৩ মে মামলাটি আমলে নেন। পরবর্তীতে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন তৈমুর আলম খন্দকার। তার আবেদনের শুনানি নিয়ে মামলাটি বাতিল করে ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি রায় দেন হাইকোর্ট।

এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। যেটি বৃহস্পতিবার আপিল বিভাগ খারিজ করে দেন বলে জানান তৈমুর আলম খন্দকার।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।