ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

খুলনায় লঞ্চের লস্কর হত্যা মামলায় আসামির যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
খুলনায় লঞ্চের লস্কর হত্যা মামলায় আসামির যাবজ্জীবন

খুলনা: খুলনায় ল‌ঞ্চের লস্কর আইয়ুব আলী (৪০) হত্যা মামলায় রায়হান সরদার নামে এক আসা‌মি‌কে যাবজ্জীবন কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একইস‌ঙ্গে তা‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ মো. ম‌শিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা ক‌রেন। রায় ঘোষণার সময় আসা‌মি আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন। রায়হান য‌শো‌রের চাঁচড়া এলাকার মৃত হা‌কিম সরদা‌রের ছে‌লে।

মামলার অপর আসা‌মি প্রাপ্তবয়স্ক না হওয়ায় শিশু আদাল‌তে তার বিচারকার্য চলছে।

আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, ২০১৯ সা‌লের ৬ অ‌ক্টোবর সকাল পৌ‌নে ৬‌ টায় লঞ্চ কয়রা উপ‌জেলার ভান্ডার পোল এলাকায় পৌঁছায়। যাত্রীরা লঞ্চ থে‌কে নাম‌তে শুরু কর‌লে দু’জন যাত্রী তা‌দের টি‌কিট দেখা‌তে পারে‌নি। তা‌দের জিজ্ঞাসা করা হ‌লে উত্তর দেয় চালনা থেকে এ‌সে‌ছে। তখন ল‌ঞ্চের লস্কর আইয়ুব আলী ব‌লেন, যে তারা খুলনা থে‌কে উ‌ঠে‌ছে। এ সময় ক্ষিপ্ত হ‌য়ে রায়হান প‌কে‌ট থে‌কে ছু‌রি বের ক‌রে আইয়ু‌বের তল পে‌টে ছু‌রি ঢুকিয়ে দি‌লে তি‌নি ল‌ঞ্চের ওপর লু‌টি‌য়ে প‌ড়েন। প‌রে কেরা‌নি এ‌গি‌য়ে এ‌লে অপর আসা‌মি তা‌মিম হাসান আকাশ প‌কেট থে‌কে ছু‌রি বের ক‌রে তার ওপরও চড়াও হয়। স্থানীয়রা তা‌দের দুইজন‌কে গণধোলাই দি‌য়ে পুলিশ ক্যা‌ম্পে সোপর্দ ক‌রে। আহত আইয়ুব আলী‌কে প্রথ‌মে জায়গীর মহল হাসপাতা‌লে ভর্তি করা হয়, প‌রে অবস্থার অবন‌তি হ‌লে তা‌কে খুলনা মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে নিয়ে গেলে চি‌কিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। প‌রের দিন ওই ঘটনায় লঞ্চ মাস্টার মো. আলমগীর মোল্লা বাদী হ‌য়ে কয়রা থানায় হত্যা মামলা দা‌য়ের ক‌রেন, যার নম্বর-৬।  

মামলার তদন্ত কর্মকর্তা একই বছ‌রের ৩০ ন‌ভেম্বর রায়হান সরদারকে অ‌ভিযুক্ত ক‌রে আদাল‌তে অভিযোগপত্র  জমা দেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।