ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ব্যবসায়ীকে হত্যা: জাপানি হান্নানসহ আটজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১
ব্যবসায়ীকে হত্যা: জাপানি হান্নানসহ আটজন রিমান্ডে আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নান

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে আব্দুর রশিদ নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যার মামলায় আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই মামলায় আরও সাতজনকে দু’দিন করে রিমান্ডে পাঠানো হয়।

 

বৃহস্পতিবার (২৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এদিন জাপানি হান্নানসহ আটজনকে আদালতে হাজির করে হত্যা মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম। এছাড়া অস্ত্র মামলায় একমাত্র আসামি হান্নানের ১০ দিনের রিমান্ড আবেদন করেন আরেক তদন্ত কর্মকর্তা একই থানার এসআই হাফিজুর রহমান।

বাদীপক্ষে আব্দুল বাতেন, আবদুর রহমান প্রমুখ আইনজীবী রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। আসামিপক্ষে অ্যাডভোকেট পীযূষ কান্তি রায় রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন।

শুনানি শেষে হত্যা মামলায় জাপানি হান্নানের চারদিন ও অস্ত্র মামলায় একদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন আদালত।  

অপর সাত আসামিকে হত্যা মামলায় দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ সাত আসামি হলেন- হান্নানের ছেলে মো. ইকরামুল ইসলাম, ভাই শফিকুল ইসলাম ইমরান, আল-আমীন প্রধান, জহুরুল ইসলাম রিপন, খোরশেদ আলম, মো. মোশারফ হোসেন ও মো. নুরুন নবী।

দক্ষিণখানের আশকোনা এলাকায় বালু ফেলাকে কেন্দ্র করে গত বুধবার দুপুরে স্থানীয় জাপানি হান্নান ও সোহেল রেজা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। প্রকাশ্য দিবালোকে আব্দুর রশিদকে গুলি করে হত্যা করেন জাপানি হান্নান। এতে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে হান্নানের গাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ ঘটনায় আব্দুর রশিদের ভাই হারুন অর রশিদ দক্ষিণ খান থানায় জাপানি হান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর হান্নানসহ আটজনকে গ্রেফতার করে পুলিশ।
 
নিহত আব্দুর রশিদ রাজধানীর আশকোনার পানির পাম্পের পাশে ৪৩৪ নম্বর নিজ বাড়িতে থাকতেন। আগে তিনি গার্মেন্টস এক্সেসরিজের কারখানা পরিচালনা করতেন। সেটি বন্ধ করে তিনি বর্তমানে তার বাড়ি ও মার্কেট দেখাশোনা করছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২১ 
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।