ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

শারীরিক উপস্থিতিতে ৩ ট্রাইব্যুনালে নালিশি মামলা করা যাবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, মে ৩, ২০২১
শারীরিক উপস্থিতিতে ৩ ট্রাইব্যুনালে নালিশি মামলা করা যাবে

ঢাকা: করোনা ভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতে স্বাস্থ্যবিধি এবং নিরাপদ শারীরিক দূরত্ব  কঠোরভাবে মেনে শারীরিক উপস্থিতিতে তিনটি ট্রাইব্যুনালে নালিশি মামলা করা যাবে বলে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি।  

এ তিনটি ট্রাইব্যুনাল হলো-নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল এবং সাইবার ট্রাইব্যুনাল।



সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান সোমবার (৩ মে) এ তথ্য জানিয়েছেন। এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উপযুক্তবিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাস (কোভিড-১৯) জনিত উদ্ভুত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি এবং শারীরিক ও সামাজিক দূরত্ব কঠোরভাবে অনুসরণ করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, মানব পাচারঅপরাধ দমন ট্রাইব্যুনাল এবং সাইবার ট্রাইব্যুনালে নালিশি মামলা দায়ের করা যাবে। এ বিষয়ে সংশ্লিষ্ট বিচারক শারীরিক উপস্থিতিতে অভিযোগকারীর জবানবন্দি গ্রহণ করবেন এবং এজলাসকক্ষে স্বাস্থ্যবিধিপ্রতিপালনসহ নিরাপদ দূরত্ব বজায় নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদ্ধতি নির্ধারণ করবেন। ’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ০৩, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।