ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

রিকশাচালকের মামলায় সেই সুলতান শ্যোন অ্যারেস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মে ২০, ২০২১
রিকশাচালকের মামলায় সেই সুলতান শ্যোন অ্যারেস্ট

ঢাকা: রাজধানীর বংশালে রিকশাচালককে নির্যাতনকারী আলোচিত সুলতানকে ভুক্তভোগীর মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ তাকে গ্রেফতার দেখানোর (শ্যোন অ্যারেস্ট) আবেদন মঞ্জুর করেন।

বুধবার ভুক্তভোগী রিকশাচালক আবদুল হামিদ (৫৫) বাদী হয়ে মারধর, চুরি ও ভয়ভীতির অভিযোগে বংশাল থানায় মামলাটি দায়ের করেন। সেই মামলায় কারাগারে থাকা সুলতানকে গ্রেফতার দেখাতে মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার উপপরিদর্শক (এসআই) মো. আলী রেজা মামুন আদালতে আবেদন করেন। আদালত এ বিষয়ে শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেছিলেন।

গত ৪ মে রাজধানীর বংশালে রিকশা চালককে বেধড়ক মারপিট করে অজ্ঞান করে দেন সুলতান। সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, ওই ব্যক্তি রিকশাচালককে কিল ঘুষি ও চড়-থাপ্পড় মারছেন। নির্যাতনের একপর্যায়ে তিনি মাটিতে পড়ে যান এবং জ্ঞান হারিয়ে ফেলেন। তখন আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে সুস্থ করে তোলার চেষ্টা করেন।

এ ঘটনায় একজন সাংবাদিক পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে ঘটনার ভিডিও পাঠিয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। পরে তারা বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকিরকে বিষয়টি জানিয়ে নিপীড়নকারী লোকটিকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন।

এরপর ওসির নেতৃত্বে একটি টিম অভিযুক্ত ব্যক্তিকে খুঁজে বের করে তাকে আটক করে। পরদিন ৫ মে একটি একটি সাধারণ ডায়েরি মূলে তাকে আদালতে তোলা হলে বিচারক জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার জামিন শুনানির জন্য আগামী ২৩ মে পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। এর মধ্যেই ভুক্তভোগী রিকশাচালক এই মামলা দায়ের করেন।

সুলতান আহমেদ নামে ওই ব্যক্তি বংশাল এলাকার একজন বাড়িওয়ালা এবং স্থানীয় প্রভাবশালী ব্যক্তি বলে স্থানীয়দের সূত্রে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ২০, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।