ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

রোজিনাকে ‘ঘসেটি বেগমের’ সঙ্গে তুলনা, আইনজীবীকে বর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, মে ২৩, ২০২১
রোজিনাকে ‘ঘসেটি বেগমের’ সঙ্গে তুলনা, আইনজীবীকে বর্জন ...

ঢাকা: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে মামলার শুনানিতে ইতিহাসের খলনায়ক ঘসেটি বেগমের সঙ্গে তুলনা করার কারণে রাষ্ট্রপক্ষের এক আইনজীবীকে বর্জন করলেন সাংবাদিকরা।

রোববার (২৩ মে) আদালতের জামিনের আদেশের পর সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন উপস্থিত সাংবাদিকদের সামনে প্রতিক্রিয়া ব্যক্ত করতে আসেন।

এ সময় বিক্ষুব্ধ সাংবাদিকরা তাকে উদ্দেশ্য করে বলেন, আপনি আমাদের সহকর্মীকে নিয়ে বৃহস্পতিবার (২০ মে) অশোভন বক্তব্য দিয়েছেন। তাকে অপ্রাঙ্গিককভাবে ঘসেটি বেগমের সঙ্গে তুলনা করেছেন। আমরা এ বিষয়ে আপনার কোনো বক্তব্য সম্প্রচার করবো না।

পরে হিরনকে সরিয়ে দিয়ে রাষ্ট্রপক্ষের প্রধান আইনজীবী মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবুর প্রতিক্রিয়া নেন সাংবাদিকরা।

এ সময় আব্দুল্লাহ আবুর কাছে তার সহকর্মীর ‘ঘসেটি বেগম’ সংশ্লিষ্ট বক্তব্যের ব্যাখ্যা চান সাংবাদিকরা।

জবাবে তিনি বলেন, এটি তার নিজস্ব বক্তব্য। রাষ্ট্রপক্ষ এ বক্তব্য সমর্থন করে না। আমরা তার কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়েছি। আশা করছি সংশ্লিষ্ট সবাই দায়িত্বশীলতার পরিচয় দেবেন।

জামিনের আদেশের প্রতিক্রিয়ায় তিনি বলেন, পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন দিলে আমাদের আপত্তি নেই বলে আদালতকে জানিয়েছি। এরপর আদালত পাসপোর্ট জমা দেওয়ার শর্তে এবং পাঁচ হাজার টাকা বন্ডে রোজিনার জামিন মঞ্জুর করে আদেশ দেন।  

তিনি আরও বলেন, আদালত বলেছেন গণমাধ্যম রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। তাই তাদের কাজের ক্ষেত্রে আরও দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

এদিকে, আগের দিন রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করলেও আজ কেন আপত্তি করেনি, জানতে চাইলে আব্দুল্লাহ আবু বলেন, এটা তো কোনো জানার বিষয় নয়। আমরা তো যা বলেছি আপনাদের স্বার্থেই বলেছি।

আরও পড়ুন>> সাংবাদিক রোজিনাকে ঘসেটি বেগমের সঙ্গে তুলনা

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, মে ২৩, ২০২১
পিএম/কেআই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।