ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

১০৮ কেজি স্বর্ণ উদ্ধারের মামলায় আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ২৭, ২০২১
১০৮ কেজি স্বর্ণ উদ্ধারের মামলায় আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: বিমানের টয়লেট থেকে ১০৮ কেজি স্বর্ণ জব্দের ঘটনায় দায়ের করা মামলার আসামি ইকরামুল হককে দুই দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।
 
হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৭ মে) এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

২০১৪ সালের ২৬ মার্চ শাহজালাল বিমানবন্দরে বিমানের টয়লেট থেকে ১০৮ কেজি ওজনের ৯০৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ ঘটনায় তদন্তকালে একই বছরের ১২ জুন স্বর্ণ চোরাচালান দলের সদস্য ইকরামুল হকসহ তিনজনকে ১৩ পিস স্বর্ণসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর ২০১৫ সালের জুন মাসে ইকরামুল জামনি পান। পরে ২০২০ সালের ১২ অক্টোবর নিম্ন আদালত তার জামিন বাতিল করেন। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। হাইকোর্ট তাকে জামিন দিলে তিনি কারাগার থেকে মুক্তি পান। এ অবস্থায় রাষ্ট্রপক্ষ তার জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশনা চেয়ে আবেদন করে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ২৭, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।