ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

ঈদের পাঞ্জাবি পৌঁছাতে না পেরে ডেলিভারি প্রতিষ্ঠানকে নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মে ২৭, ২০২১
ঈদের পাঞ্জাবি পৌঁছাতে না পেরে ডেলিভারি প্রতিষ্ঠানকে নোটিশ

ঢাকা: ঈদের আগে গ্রাহকের চাহিদা অনুযায়ী পাঞ্জাবি পৌঁছাতে না পেরে ডেলিভারি সেবা দেওয়া প্রতিষ্ঠান রেডেক্সকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।  

হোম বাস্কেট নামে একটি অনলাইন বিপণনকারী প্রতিষ্ঠানের পক্ষে আইনজীবী খাদেমুল ইসলাম বৃহস্পতিবার (২৭ মে) রেজিস্ট্রি ডাক যোগে এ নোটিশ পাঠান।

হোম বাস্কেটের সিইও মিজানুর রহমানের পক্ষে রেডেক্সের প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, দুজন গ্রাহক ঈদ সামনে রেখে দু’টি পাঞ্জাবির অর্ডার দেন হোম বাস্কেটকে। দু’টি ডেলিভারির একটি ৯ ও একটি ১০ মে রেডেক্সের কাছে হস্তান্তর করে। নিবন্ধিত প্রতিষ্ঠান হিসেবে নিয়মানুযায়ী পণ্য হাতে পাওয়ার ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে তা গ্রাহককে ডেলিভারি দেওয়ার কথা ছিল রেডেক্সের। কিন্তু সেই নিয়ম ভঙ্গ করে একটি পণ্য ১১ দিন ও অপরটি ১৩ দিন পর যখাক্রমে ২০ ও ২৩ মে গ্রাহককে ডেলিভারি দেওয়া হয়।

নোটিশে আরও বলা হয়, ঈদের আগের পণ্য ঈদের পর ডেলিভারি দেওয়ায় দুজন গ্রাহক হোম বাস্কেটকে নিয়ে অনলাইনে নেতিবাচক প্রচারণা চালায়। এতে প্রতিষ্ঠানটির ব্যবসায় সুনামহানি হয়েছে। এ সুনামহানির কারণে ব্যবসায় ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়েছে হোম বাস্কেট, যার দায় ডেলিভারি প্রতিষ্ঠান রেডেক্সের। তাই প্রতিষ্ঠানটিকে এ আইনি নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে দুজন গ্রাহকের কাছে ওয়েবসাইটে প্রকাশ্যে ক্ষমা চওয়ার দাবি জানানো হয়েছে। একইসময়ের মধ্যে ব্যবসায়িক ক্ষতির দরুণ হোম বাস্কেটের পক্ষ থেকে রেডেক্সের কাছে পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ, প্রতারণা ও সুনাম ক্ষুণ্ন করার দায়ে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ২৭, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।