ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

ভারতে তরুণীকে নির্যাতন: পাচারচক্রের আরো ৩ সদস্য রিমান্ডে  

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুন ৩, ২০২১
ভারতে তরুণীকে নির্যাতন: পাচারচক্রের আরো ৩ সদস্য রিমান্ডে  

ঢাকা: সম্প্রতি ভারতে নির্যাতনের পর উদ্ধার তরুণীর দায়ের করা মানবপাচার ও পর্নোগ্রাফি আইনের মামলায় আন্তর্জাতিক নারী পাচার চক্রের তিন সদস্যের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (৩ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস রিমান্ডের এ আদেশ দেন।

 

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মেহেদি হাসান, মহিউদ্দিন ও আবদুল কাদের।  

গত বুধবার আন্তর্জাতিক এই চক্রের অন্যতম মূলহোতা আশরাফুল মণ্ডল, আব্দুর রহমান শেখ, ইসমাইল সরদার ও মোছা. সাহিদা বেগমকেও পাঁচ দিনের রিমান্ডে পাঠান অন্য একটি আদালত।  

সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, চার-পাঁচজন মিলে এক তরুণীকে বিবস্ত্র করে পৈশাচিক, পাশবিক ও যৌন নির্যাতন করছে। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে সাইবার মনিটরিং টিমের নজরে এলে পুলিশ অনুসন্ধান শুরু করে। নির্যাতক হিসেবে পরে রিফাতুল ইসলাম ওরফে ‘টিকটক হৃদয় বাবু’কে শনাক্ত করে পুলিশ। তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করলে জানা যায়, চার মাস আগে বাসা থেকে বের করে দেওয়া হয়েছে তাকে।

পুলিশ কৌশলে হৃদয়ের হোয়াটসঅ্যাপ নম্বর থেকে জানতে পারে, তিনি মাসতিনেক আগে ভারতে গেছেন। ঘটনাটি কেরালায় ১৫-২০ দিন আগের। মেয়েটিকে নির্যাতন করার সময় তার সঙ্গে ছিলেন তারই কয়েকজন বন্ধু-বান্ধব। নির্যাতনের শিকার মেয়েটির বাড়ি কিশোরগঞ্জে। ঢাকায় হাতিরঝিল এলাকায় বাসা।  

ওই ঘটনায় তাদের বিরুদ্ধে মানবপাচার আইন ও পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুন ০৩, ২০২১
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।