ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

জামিন পাননি সিনহা হত্যা মামলার আসামি আজিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জুন ৩, ২০২১
জামিন পাননি সিনহা হত্যা মামলার আসামি আজিজ

ঢাকা: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি মোহাম্মদ আজিজ ওরফে আইয়াজ হাইকোর্টে জামিন পাননি।

বৃহস্পতিবার (৩ জুন) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ারের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আমীরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

এর আগে গত ১২ ডিসেম্বর বহুল আলোচিত এ মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলাম কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ আদালতে এ প্রতিবেদন জমা দেন। পরে ২১ ডিসেম্বর গ্রহণ করে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত। একইসঙ্গে এ মামলার পলাতক এক আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এছাড়া একই ঘটনায় পুলিশের করা মামলায় চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়ায় অভিযুক্ত স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সিনহার সহযোগী শিপ্রা দেবনাথ ও সিফাতকে অব্যাহতি দেওয়া হয়।

এ প্রতিবেদনে টেকনাফ থানার বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি পরিদর্শক লিয়াকত আলীসহ ১৫ জনকে অভিযুক্ত করা হয়। অভিযুক্ত ১৫ জনের মধ্যে ১৪ জন এখন কারাগারে এবং অপরজন টেকনাফ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাগর দে পলাতক রয়েছেন।

গত বছরের ৩১ জুলাই দিনগত রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন মেজর সিনহার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ০৩, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।