ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

করোনার জাল সনদ বিক্রি: চারজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ১১, ২০২১
করোনার জাল সনদ বিক্রি: চারজন কারাগারে

ঢাকা: করোনার জাল সনদ বিক্রির অভিযোগে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গ্রেফতার চারজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

শুক্রবার (১১ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন- মো. ইলিয়াস, দীপক চন্দ্র বৈদ্য, জাকির হোসেন ও নুরনবী।

গত ৮ জুন আসামিদের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) হযরত আলী মিলন আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা চিকিৎসক সেজে করোনার জাল সনদ তৈরিসহ বিদেশগামী যাত্রীদের কাছে তা বিক্রি করে লাভবান হওয়ার জন্য প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করছিলেন। জাল সনদকে খাঁটি হিসেবে ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন লোকজনের কাছে এ জাল সনদ বিক্রি করেন তারা।

এসব অভিযোগে গত ৮ জুন তেজগাঁও থানার পুরাতন এয়ারপোর্ট রোডের বিজয় স্বরণীর ‘সিএসবিএফ হেলথ সেন্টার’ নামক প্রতিষ্ঠানের সামনে থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। এ ঘটনায় নায়েব সুবেদার সামসুল আলম তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুন ১১, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa