ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

শিশু হাসপাতালের এক চিকিৎসকের পদোন্নতি নিয়ে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুন ২৯, ২০২১
শিশু হাসপাতালের এক চিকিৎসকের পদোন্নতি নিয়ে রুল

ঢাকা: ঢাকা শিশু হাসপাতালের চিলড্রেন সার্জারি ইউনিটের চিকিৎসক আয়ূব আলীকে দেওয়া পদোন্নতি কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

পদোন্নতির জন্য দেওয়া জার্নালে ‘চৌর্যবৃত্তির’ বা নকলের অভিযোগ তুলে তার এক সহকর্মীর করা রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (২৯ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিট আবেদনটি করেন একই ইউনিটের চিকিৎসক মো. সাব্বির করিম।

চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, ঢাকা শিশু হাসপাতালের পরিচালক, উপপরিচালক, সহকরী পরিচালক (প্রশাসন), প্রশাসনিক কর্মকর্তা, পরিচালনা বোর্ড, নিয়োগ কমিটি-১ এবং সহযোগী অধ্যাপক মো.আয়ূব আলীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী গোলাম রাব্বানী শরীফ। তিনি জানান, ২০ ডিসেম্বর ওই চিকিৎসককে পদোন্নতি দেওয়া হয়। পদোন্নতির জন্য দেওয়া জার্নালে চৌর্যবৃত্তির অভিযোগ তুলে পরদিন তার বিরুদ্ধে পরিচালকের কাছে একটি লিখিত অভিযোগ দেন চিকিৎসক সাব্বির করিম। অভিযোগে বলা হয়, আয়ূব আলীর জমা দেওয়া জার্নালের মধ্যে তিনটি জার্নাল অন্য ব্যক্তির প্রকাশিত জার্নালের সম্পূর্ণ বা আংশিক নকল, যেটা আইনত অবৈধ। কিন্তু এর কোনো প্রতিকার না পেয়ে তিনি হাইকোর্টে রিট করেন। ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেছেন বলে জানান গোলাম রাব্বানী শরীফ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ২৯, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।