ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতে ১৬ জনকে অর্থদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ২৯, ২০২১
চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতে ১৬ জনকে অর্থদণ্ড ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: লকডাউন চলমান অবস্থায় স্বাস্থ্যবিধি অমান্য করা ও সড়ক পরিবহন আইন লঙ্ঘন করায় চাঁদপুর শহরে ১৬ মামলায় ১৬ জনকে ৮ হাজার ৩শ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৯ জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম ও দেবযানী কর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ডালিম বাংলানিউজকে বলেন, দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে স্বাস্থ্যবিধি অমান্য করা, সড়ক পরিবহন আইন লঙ্ঘন এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ১৬ মামলায় ১৬ জনকে ৮ হাজার ৩শ টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালিত হয়েছে শহরের বাবুরহাট, বাসস্ট্যান্ড, চিত্রলেখার মেড়, কালীবাড়ি, বিপনীবাগ, পালের বাজার এবং মোলহেড এলাকায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি বাজার মনিটরিং করা হয়। একইসঙ্গে জনসাধারণকে স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সরকারি আদেশ প্রতিপালনে উদ্বুদ্ধ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন এবং চাঁদপুর মডেল থানার পুলিশের সদস্য।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।