ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

হেফাজতের মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২১
হেফাজতের মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরী রিমান্ডে

ঢাকা: ২০১৩ সালের ৫ মে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশকে ঘিরে নাইটিঙ্গেল মোড় থেকে মৌচাক এলাকায় নাশকতার অভিযোগে রমনা থানার মামলায় বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৩০ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এই মামলায় গত ৩১ মে রমনা থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও ঘটনার মূল রহস্য উদঘাটনসহ এজাহারনামীয় অন্যান্য পলাতক আসামিদের শনাক্তসহ গ্রেফতার এবং ঘটনার ইন্ধনদাতা ও মদদদাতাদের সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য আসামি আসলামকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক মাহফুজুল হক।

আদালত তার উপস্থিতিতে শুনানির জন্য ৩০ জুন দিন ধার্য করেন। এদিন তার পক্ষে আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার বিবরণে জানা যায়, ‘২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা অবরোধ কর্মসূচি পালনকালে মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ চলাকালে রমনা মডেল থানাধীন নাইটিঙ্গেল থেকে মৌচাক পর্যন্ত জঙ্গিরূপ ধারণ করে ও বেআইনি জনতাবদ্ধ হয়ে রাস্তার আশপাশে দোকানপাট, মোটরসাইকেল, প্রাইভেটকারসহ বিভিন্ন গাড়ি ভাঙচুর, পুলিশের সরকারি গাড়ি ভাঙচুর, ব্যাংকের এটিএম বুথ ভাঙচুর, ট্রাফিক পুলিশ বক্সে অগ্নিসংযোগ করে।

পুলিশের নির্দেশ অমান্য করে তাদের নেতাদের নির্দেশ মোতাবেক পুলিশকে হত্যার উদ্দেশ্যে বেপরোয়া হয়ে বিস্ফোরক দ্রব্য, ইট পাটকেল নিক্ষেপ করে এবং চাপাতি ও চাকু দ্বারা আঘাত করে রক্তাক্ত জখম করে।

সেই ঘটনায় আসামি আসলামসহ হেফাজতে ইসলাম ও বিএনপির মাঠ পর্যায়ের উচ্চ পদস্থ নেতাকর্মীদের ইন্ধন ও মদদ রয়েছে বলে রিমান্ড আবেদনে বলা হয়।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুন ৩০, ২০২১
কেআই/এমজেএফ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।