ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

মোদীবিরোধী সমাবেশ: কিশোর আসামির জামিন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০২১
মোদীবিরোধী সমাবেশ: কিশোর আসামির জামিন

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের বিরোধিতা করে রাজধানীর শাপলা চত্বরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের মিছিলের সময় গ্রেফতার কিশোর আসামি আশিক নূরের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

বুধবার (৩০ জুন) বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ারদীর দ্বৈত বেঞ্চ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

গত ২ মে ঢাকার নারী ও শিশু ট্রাইব্যুনাল-৬ তার জামিনের আবেদন নামঞ্জুর করে আদেশ দেন। ট্রাইব্যুনালের সেই আদেশের বিরুদ্ধে আশিক নূরের পক্ষে হাইকোর্টে আপিলসহ জামিন আবেদন করা হয়। মঙ্গলবার সেই আপিল গ্রহণ করে আদালত তাকে জামিন দেন।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী হাসনাত কাইয়ূম। তিনি জানান, আশিক নূরের বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় তার মুক্তিতে আর কোনো বাঁধা নেই।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমেনর প্রতিবাদে গত ২৫ মার্চ বিক্ষোভ মিছিল করে ছাত্র ও যুব অধিকার পরিষদ। মিছিল চলাকালে পুলিশের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন তারা। এরপর ছাত্র অধিকার ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসানসহ ৫১ জনকে আসামি করা হয়। সেসময় ঘটনাস্থল থেকে আশিক নূরসহ ৩১ জনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুন ৩০, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।