ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

প্রধানমন্ত্রীর এপিএস পরিচয়ে প্রতারণা: পাঁচদিনের রিমান্ডে কবির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
প্রধানমন্ত্রীর এপিএস পরিচয়ে প্রতারণা: পাঁচদিনের রিমান্ডে কবির

ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (এপিএস) ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় দিয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও জেলা প্রশাসকদের কাছে টাকা দাবি করার অভিযোগে গ্রেফতার গিয়াস উদ্দিন কবিরকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১১ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার কুমিল্লা থেকে তাকে গ্রেফতার করেন সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।  

পুলিশ জানায়, গ্রেফতার ব্যক্তির কাছ থেকে একটি মোবাইল ও সিম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি তার অপরাধের কথা স্বীকার করেছে।

জানা যায়, প্রতারণা চক্রের সদস্য গিয়াস উদ্দিন কবির কিছু দিন ধরে বন ও পরিবেশ মন্ত্রী, বিভিন্ন জেলা প্রশাসক এবং পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের কাছে টাকা দাবি করে। এ চক্র কুমিল্লা জেলার অ্যাডভোকেট কামাল হোসেনের কাছ হতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে দেড় লাখ টাকা নেয়। এছাড়া প্রতারণার অংশ হিসেবে এ চক্র বিভিন্ন মন্ত্রী এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছে কখনও ভয়েস কল বা কখনও মেসেজের মাধ্যমে টাকা দাবি করতো।

ওই চক্র প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে বিভিন্ন ব্যক্তির চাকুরি বা বদলির কথা বলে টাকা দাবি করে। কেউ টাকা দিতে অস্বীকার করলে ভয়ভীতি ও সামাজিকভাবে মানসম্মান ক্ষুণ্ন করার হুমকি দিতো। অনেকে ভয়ে এ প্রতারক চক্রকে বিভিন্ন পরিমাণ টাকা দিতো। ওই ঘটনায় পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩/২৪ ধারায় একটি মামলা হয়।

** প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।