ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

দুই মামলায় ঈশিতা ছয় দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
দুই মামলায় ঈশিতা ছয় দিনের রিমান্ডে

ঢাকা: বিভিন্ন সংস্থার প্রতিনিধি পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর মিরপুর এলাকা থেকে গ্রেফতার ঈশরাত রফিক ঈশিতা ও তার সহযোগী মোহাম্মদ শহিদুল ইসলামকে দুই মামলায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এ রিমান্ডের আদেশ দেন।

 

এদিন তাদের আদালতে হাজির করে প্রতারণা মামলায় তদন্ত কর্মকর্তা শাহ আলী থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম চৌধুরী ও মাদক মামলায় একই থানার এসআই মাসুদ রানা পাঁচ দিন করে মোট ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। শুনানি শেষে বিচারক দুই মামলায় দু’জনের তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

রোববার (১ আগস্ট) সকালে মিরপুর-১ থেকে গোপন সংবাদের ভিত্তিতে ইশরাত রফিক ঈশিতা ও তার সহযোগী শহিদুল ইসলাম দিদারকে গ্রেফতার করে র‌্যাব-৪।

এ সময় তার বাসা থেকে ভুয়া আইডি কার্ড, ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া সিল, ভুয়া সনদ, ভুয়া প্রত্যয়নপত্র, পাসপোর্ট, ল্যাপটপ, ইয়াবা, বিদেশি মদ ও ব্রিগেডিয়ার জেনারেল পদের দু’টি ইউনিফর্ম, র‌্যাংক ব্যাচ উদ্ধার করে র‌্যাব।  

তাদের বিরুদ্ধে শাহ আলী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

র‌্যাব জানায়, প্রয়োজন মতো স্থান, কাল, পাত্রভেদে পাল্টে যায় ঈশিতার পরিচয়। কখনও তিনি তরুণ চিকিৎসাবিজ্ঞানী, কখনও গবেষক, আবার কখনও বিশেষজ্ঞ চিকিৎসক-এমন অসংখ্য ভুয়া পরিচয়ে পরিচিত।

এর বাইরে নিজেকে ডিপ্লোম্যাট কিংবা ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ও দিতেন তিনি। সুবিধামতো বিশিষ্ট আলোচক পরিচয় দিলেও তার প্রধান উদ্দেশ্য প্রতারণা।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।