ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

স্বপ্ন’র সিস্টেম হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়া তিনজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ৮, ২০২১
স্বপ্ন’র সিস্টেম হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়া তিনজন রিমান্ডে

ঢাকা: সুপারশপ স্বপ্নের ডিজিটাল সিস্টেম হ্যাক করে ১৮ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার হ্যাকিং গ্রুপের তিনজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী রিমান্ডের এ আদেশ দিয়েছেন।

 

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- চক্রের মূলহোতা মো. নাসিমুল ইসলাম, রেহানুর হাসান রাশেদ ও রাইসুল ইসলাম।

এদিন পুলিশ আসামিদের আদালতে হাজির করে তেজগাঁও থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন। তবে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক তাদের দুই দিন করে রিমান্ডের আদেশ দেন।

শনিবার (৭ আগস্ট) রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের একটি দল। এ সময় তাদের কাছ থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল সেট, দুটি ল্যাপটপ, এটি সিপিইউ, ক্রিপ্টোকারেন্সি, নগদ টাকা, ইলেকট্রনিক কার্ড ও ‘স্বপ্ন’ ই-ভাউচারের মাধ্যমে কেনা বিপুল পরিমাণ পণ্য সামগ্রী জব্দ করা হয়।

জানা যায়, বাংলাদেশি প্রথম সারির এয়ারলাইন্স, সুপারশপ, ফ্রিল্যান্সারডটকমসহ দেশি-বিদেশি একাধিক ওয়েবসাইট হ্যাক করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এ হ্যাকার চক্রটি। কেবল স্বপ্ন’র ডিজিটাল সিস্টেম হ্যাক করে তারা ১৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা: আগস্ট ০৮, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।