ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

শিশু ধর্ষণ-হত্যা: আসামির মৃত্যুদণ্ড বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
শিশু ধর্ষণ-হত্যা: আসামির মৃত্যুদণ্ড বহাল

ঢাকা: আট বছরের এক শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে সিরাজগঞ্জ সদরের শাহিদুল ইসলাম শেখের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

শাহিদুল ইসলাম শেখের করা জেল আপিল খারিজ করে সোমবার (৯ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ভার্চ্যুয়াল বেঞ্চ এ রায় দেন।

রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

সদরের চুমুর মুসা পশ্চিমপাড়া গ্রামের শাহিদুলের বিরুদ্ধে অভিযোগ, তিনি আট বছর বয়সী এক শিশুকে ধর্ষণের পর হত্যা করেছেন। তিনি পরবর্তীতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। বিচার শেষে ২০১৩ সালের ২ জানুয়ারি সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন।

পরবর্তীতে হাইকোর্ট বিভাগ ২০১৮ সালের ৯ জুলাই ডেথ রেফারেন্স মামলায় অভিযুক্ত শাহিদুলকে দেওয়া বিচারিক আদালতের মৃত্যুদণ্ডাদেশ অনুমোদন করেন। ওই রায়ের বিরুদ্ধে শাহিদুল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জেল আপিল দায়ের করেন।

সোমবার শুনানি শেষে আপিল বিভাগ জেল আপিল খারিজ করে দিয়ে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ এবং হাইকোর্ট বিভাগের অনুমোদিত মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।