ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

জাবি শিক্ষার্থী রাজুসহ নব্য জেএমবির তিনজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
জাবি শিক্ষার্থী রাজুসহ নব্য জেএমবির তিনজন রিমান্ডে

ঢাকা: নব্য জেএমবির সামরিক শাখার প্রধান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান রাজু ওরফে ইসমাঈল হাসান ওরফে ফোরকানসহ তিনজনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী রিমান্ডের এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর দুজন হলেন—সাইফুল ইসলাম মারুফ ওরফে বাসিরা ও মো. রুম্মান হোসেন ফাহাদ ওরফে আব্দুল্লাহ।

এদিন তিন আসামিকে আদালতে হাজির করে কাফরুল থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনের মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদন করেন ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) বোম ডিসপোজাল ইউনিটের পুলিশ পরিদর্শক ইলিয়াস হোসেন। এ সময় আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের প্রত্যেকের চার দিনের রিমান্ডের আদেশ দেন। কাফরুল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (১০ আগস্ট) দিনগত রাতে রাজধানীর কাফরুল থানা এলাকায় অভিযান চালিয়ে এই তিনজনকে গ্রেপ্তার করে সিটিটিসি। এ সময় তাদের কাছ থেকে বিস্ফোরক পদার্থ, জিআই পাইপ, রিমোট কন্ট্রোল ডিভাইস, লোহার বল, সাংগঠনিক কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ফোন ও একটি ট্যাব উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।