ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

পুলিশের ওপর বোমা হামলা: জঙ্গি মিশুক খানের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
পুলিশের ওপর বোমা হামলা: জঙ্গি মিশুক খানের জামিন স্থগিত

ঢাকা: ২০১৯ সালে রাজধানীর গুলিস্তানে পুলিশ বক্সের কাছে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় গ্রেফতার জঙ্গি মিশুক খান মিজানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১২ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০১৯ সালের প্রথম দিকে রাজধানীর গুলিস্তান, মালিবাগ, ধানমন্ডিসহ চারটি স্থানে পুলিশের ওপর বোমা হামলার ঘটনা ঘটে। এরমধ্যে ওই বছরের ২৯ এপ্রিল গুলিস্তান পুলিশ বক্সের কাছে দায়িত্বরত পুলিশ সদস্যের ওপর বোমা হামলা হয়। এ ঘটনায় ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম, লিটন চৌধুরীসহ তিনজন আহত হয়।

পরে একই বছরের ২৩ সেপ্টেম্বর রাতে যাত্রবাড়ী এলাকা থেকে মিশুক খান মিজানসহ দু’জনকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এ মিশুক খানের তথ্যের ভিত্তিতে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ও প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক ফরিদউদ্দিন রুমিকে ২৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্রেফতার করা হয়। এ অবস্থায় সম্প্রতি হাইকোর্ট থেকে জামিন পান মিশুক খান।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।